• বিকাল ৫:৩৪ মিনিট শুক্রবার
  • ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
লিওনের ঘূর্ণিতেই শেষ ভারত, অস্ট্রেলিয়ার লক্ষ্য মাত্র ৭৬ রান

লিওনের ঘূর্ণিতেই শেষ ভারত, অস্ট্রেলিয়ার লক্ষ্য মাত্র ৭৬ রান

Logo


একদিনেই পড়লো মোট ১৬ উইকেট। এর মধ্যে একাই ৮ উইকেট নিলেন অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লিওন। একা এই এক অফ স্পিনারের ঘূর্ণিতেই শেষ হয়ে গেলো ভারত।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ১৯৭ রানে অলআউট করে দেয়ার পর দ্বিতীয় ইনিংসে ভারতীয়রা অলআউট হলো ১৬৩ রানে। যার ফলে দ্বিতীয় ইনিংসে ভারতের লিড দাঁড়ালো কেবল ৭৫ রানের। জয়ের জন্য ৭৬ রানের লক্ষ্যে শুক্রবার সকালে ব্যাট করতে নামবে অস্ট্রেলিয়া।

প্রথম দুই টেস্টের মত ইন্দোর টেস্ট যে তৃতীয় দিনেই শেষ হতে যাচ্ছে, তা এরই মধ্যে নিশ্চিত হওয়া গেছে। কারণ ফল যাই হোক, সেটা যে তৃতীয় দিনেই নির্ধারণ হয়ে যাবে তা মোটামুটি বলা যায়। জয়ের জন্য অসিরা ৭৬ রান করতে নামলে তা প্রথম সেশনে না হোক, দ্বিতীয় সেশন পর্যন্ত তো খেলা গড়াবেই। যদিও এর মধ্যে ভারতীয় স্পিনাররা কী তাণ্ডব চালায় তা আগাম বলা মুস্কিল।

উইকেট যে পুরোপুরি স্পিন নির্ভর তা বলাই বাহূল্য। গত দুইদিনে মোট ৩০ উইকেটের পতন সেটাই প্রমাণ করে। যার মধ্যে স্পিনাররাই নিয়েছেন মোট ২৫ উইকেট। একজন হয়েছেন রানআউট। আর পেসাররা নিলেন ৪ উইকেট। নাথান লিওন একাই নিলেন মোট ১১ উইকেট। যার মধ্যে ৮টিই দ্বিতীয় ইনিংসে।

যে স্পিন দিয়ে অস্ট্রেলিয়াকে কাবু করতে ইন্দোরে সম্পূর্ণ স্পিন নির্ভর উইকেট তৈরি করেছিলো ভারত, সেই উইকেটের ফাঁদে পড়েছে তারা নিজেরাই। প্রথম ইনিংসে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলীয় স্পিন ঘূর্ণিতে কেবল ১০৯ রানে অলআউট হয়ে যায় ভারত। জবাবে উসমান খাজার ৬০ রানের ওপর ভর করে ১৯৭ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়।

৪ উইকেটে ১৫৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে স্টিভেন স্মিথের দল। উইকেটে ছিলেন পিটার হ্যান্ডসকম্ব ৭ রানে এবং ক্যামেরন গ্রিন ৬ রানে। এই দুই ব্যাটারই দিনের শুরুতে যা কিছুক্ষণ লড়াই করেন। ১৯ রান করে আউট হন পিটার এবং ২১ রান করে আউট হন গ্রিন।

বাকি ব্যাটাররা আর দুই অংকের ঘরও স্পর্শ করতে পারেনি। রবিন্দ্র জাদেজা নেন ৪ উইকেট, অশ্বিন নেন ৩ উইকেট। উমেষ যাদব নেন ৩ উইকেট।

৮৮ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। শুধু একপ্রান্ত আগলে দাঁড়িয়ে থাকেন চেতেশ্বর পুজারা। তার ব্যাট থেকে আসে অনবদ্য ৫৯ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন স্রেয়াশ আয়ার। ১৬ রান আসে অশ্বিনের ব্যাট থেকে এবং ১৫ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

নাথান লিওন ছাড়াও ১টি করে উইকেট নেন মিচেল স্টার্ক এবং ম্যাথিউ কুনেম্যান। ভারত ৬০.৩ ওভার খেলে ১৬৩ রানে অলআউট হয়ে যাওয়ার পরই দিনের খেলা শেষ ঘোষণা করা হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution